ঢাকাFriday , 28 April 2023

বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির সুযোগ

admin
April 28, 2023 10:32 pm
Link Copied!

পদের নাম

কমিশন্ড অফিসার (ডিইও-২০২৩-বি)।

যেসব শাখায় নিয়োগ

ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা, সাপ্লাই শাখা, শিক্ষা শাখা, শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ারং) শিক্ষা শাখায় লোকবল নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখায় শুধু পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। সাপ্লাই ও শিক্ষা শাখায় নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা

ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখায় আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার, মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস হতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

সাপ্লাই শাখায় আবেদন করতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য, পরিসংখ্যান বা অর্থনীতি বিষয়ে সম্মান বা বিবিএ ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং স্নাতক পরীক্ষায় সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।